1. apurbo99@gmail.com : Apurbo : Apurbo Hossain
  2. fahim@bdnewspaper24.com : Fahim Hasan : Fahim Hasan
  3. admin@bdnewspaper24.com : Hossain :
  4. mahfuzamunir@gmail.com : Mehrish : Mehrish Jannat
অতিমারির বিরুদ্ধে লড়াই, ব্রিটেনে সম্মানিত ভারতীয় যুবক | Bdnewspaper24
বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৩:২৩ অপরাহ্ন

অতিমারির বিরুদ্ধে লড়াই, ব্রিটেনে সম্মানিত ভারতীয় যুবক

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০
  • ১১৭ পঠিত

করোনা পরিস্থিতি সামাল দিতে উল্লেখযোগ্য ভূমিকা পালন করায় ব্রিটেনে সম্মানিত হলেন ভারতীয় বংশোদ্ভূত এক যুবক। নোভেল করোনার প্রকোপে সে দেশে যখন মৃত্যুমিছিল অব্যাহত, সেইসময় বন্ধু রেমন্ড সিয়েমস-এর সঙ্গে মিলে একটি ওয়েবসাইট তৈরি করেন রবি সোলাঙ্কি নামের ওই যুবকের, যার মাধ্যমে সে দেশে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের কাছে প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দেওয়া সম্ভব হয়। সেই কাজের জন্যই রবি এবং রেমন্ডকে অ্যাকাডেমি অব ইঞ্জিনিয়ারিং প্রেসিডেন্টস স্পেশাল অ্যাওয়ার্ড দেওয়া হল।  

গত কয়েক মাস ধরে চলে আসা অতিমারি পরিস্থিতিতে সামাজিক কাজে ঝাঁপিয়ে পড়েছিলেন যাঁরা, তাঁদের মধ্যে থেকে ১৯ জন ব্যক্তি, দল এবং সংগঠনকে সম্মানিত করা হয়েছে। তাতে শামিল রয়েছে ফিজিশিয়ান হিসেবে কর্মরত রবি সোলাঙ্কির সংস্থাও। জানা গিয়েছে, কোভিডের বিরুদ্ধে সামনে থেকে যাঁরা লড়াই করছেন, সেইসমস্ত চিকিৎসাকর্মীদের জন্য কিছু করতে চেয়েছিলেন রবি ও রেমন্ড। যেমন ভাবনা তেমন কাজ। মাত্র দু’দিনের মধ্যে একটি ওয়েবসাইট খুলে ফেলেন তাঁরা।

তাঁদের তৈরি ওয়েবসাইটের সঙ্গে গাঁটছড়া বাঁধে হেলথকেয়ার এক্সট্রা অর্ডিনারি রেসপন্স অর্গানাইজেশন এডুকেশন অ্যান্ড সাপোর্ট (হিরোজ) নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। সেই প্ল্যাটফর্মের মাধ্যমে ন্যাশনাল হেলথ সার্ভিস (এনএইচএস) কর্মীদের কাছে ৫ লক্ষ ৪৩ হাজার প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দেওয়া হয়। পিপিই কিট-সহ অন্যান্য প্রয়োজনীয় সামগ্রীর পাশাপাশি স্বাস্থ্যকর্মীদের কাউন্সেলিংয়ের ব্যবস্থা এবং চাইল্ড কেয়ার পরিষেবাও প্রদান করে তারা। এর পাশাপাশি কোভিড সম্পর্কে সাধারণ মানুষকে সতর্কও করা হয়।

ওই ওয়েবসাইট মারফত গত তিন মাসে প্রায় ৯০ হাজার স্বাস্থ্যকর্মীর কাছে সাহায্য পৌঁছে গিয়েছে বলে জানা গিয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরো খবর

Recent Posts

Recent Comments

    Theme Customized BY LatestNews