1. [email protected] : Apurbo : Apurbo Hossain
  2. [email protected] : Fahim Hasan : Fahim Hasan
  3. [email protected] : Hossain :
  4. [email protected] : Mehrish : Mehrish Jannat
  5. [email protected] : Khairul Islam : Khairul Islam
দিল্লিতে নাশকতার ছক বানচাল, গুলির লড়াইয়ের পর গ্রেফতার সন্দেহভাজন আইএস জঙ্গি | Bdnewspaper24
শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৮:১৮ পূর্বাহ্ন

দিল্লিতে নাশকতার ছক বানচাল, গুলির লড়াইয়ের পর গ্রেফতার সন্দেহভাজন আইএস জঙ্গি

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : শনিবার, ২২ আগস্ট, ২০২০
  • ২৬৩ পঠিত

দিল্লির বুকে বড়সড় নাশকতার ছক ভেস্তে দিল পুলিশ। রাতভর গুলির লড়াইয়ের পর ইসলামিক স্টেট (আইএস)-এর সঙ্গে জড়িত সন্দেহে ধৌলা কুঁয়া থেকে শনিবার এক ব্যক্তিকে গ্রেফতার করল দিল্লি পুলিশের স্পেশাল সেল। ধৃতের নাম আবু ইউসুফ খান।

ডেপুটি পুলিশ সুপার প্রমোদ সিংহ কুশওয়া জানান, শুক্রবার গভীর রাতে ধৌলা কুঁয়া এবং করোল বাগের মাঝে রিজ রোডে পুলিশের সঙ্গে আবু ইউসুফ খানের গুলির লড়াই চলে। তার পরই তাকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, আবুর কাছে থেকে একটি পিস্তল এবং ইমপ্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) উদ্ধার হয়েছে। ন্যাশনাল সিকিউরিটি গার্ড (এনএসজি)-এর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আইইডি নিষ্ক্রিয় করেন। পুলিশের দাবি, জেরায় আবু জানিয়েছে সে ‘লোন উল্ফ’ সদস্য। রাজধানীতে হামলার ছক ছিল তার। আবু আদতে উত্তরপ্রদেশের বাসিন্দা।

এ সপ্তাহের গোড়াতেই দুই আইএস জঙ্গিকে দোষী সাব্যস্ত করে দিল্লি আদালত। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মুসলিম যুবকদের জঙ্গি দলে নিয়োগ করার অভিযোগ ছিল ওই দু’জনের বিরুদ্ধে। জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ) ২০১৬-’১৭-র একটি মামলায় যে ১৬ জনের বিরুদ্ধে চার্জশিট এনেছে, সেই তালিকায় রয়েছে আবু আনাস এবং নাজমুল হুদা নামে ওই দু’জন। এনআইএ সূত্রে খবর, জুনুদ-উল-খিলাফা-ফিল-হিন্দ নামে একটি সংগঠন তৈরি করেছিল এই অভিযুক্তরা। এই সংগঠনটি আইএস-এর সঙ্গে জড়িত বলে দাবি এনআইএ-র।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরো খবর

Recent Posts

Recent Comments

    Theme Customized BY LatestNews