1. [email protected] : Apurbo : Apurbo Hossain
  2. [email protected] : Fahim Hasan : Fahim Hasan
  3. [email protected] : Hossain :
  4. [email protected] : Mehrish : Mehrish Jannat
  5. [email protected] : Khairul Islam : Khairul Islam
মার্চ ফর ডেমোক্রেসির ৬৯তম দিনে বগুড়াতে হানিফ বাংলাদেশি | Bdnewspaper24
শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৮:০৮ পূর্বাহ্ন

মার্চ ফর ডেমোক্রেসির ৬৯তম দিনে বগুড়াতে হানিফ বাংলাদেশি

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৫৩ পঠিত

ভোটাধিকার ও কার্যকর গণতন্ত্রের দাবিতে দেশব্যাপী মার্চ ফর ডেমোক্রেসির ৬৯তম দিনে বগুড়া পৌঁছেছেন বাংলাদেশ যুবশক্তির আহবায়ক হানিফ বাংলাদেশি। তিনি জেলা প্রশাসকের কার্যালয়, প্রেস ক্লাবসহ শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। এ সময় তিনি গণস্বাক্ষর সংগ্রহ করেছেন। বৃহস্পতিবার তিনি গাইবান্ধা যাবেন।

তিনি বলেন, সংবিধান মতে রাষ্ট্রের মালিক জনগণ। আর রাষ্ট্রের ওপর জনগণের মালিকানা প্রতিষ্ঠার প্রথম শর্ত ভোটাধিকার; যা গত ৫০ বছর ধরে লুণ্ঠিত হচ্ছে। জনপ্রতিনিধি নির্বাচিত করার ক্ষমতা জনগণের হাতে থাকলে অন্যায় দীর্ঘায়িত হয় না। কিন্তু এখন এ ক্ষমতা জনগণের হাতে নেই। তাই দুর্নীতি দুর্বৃত্তায়ন মাথা চাড়া দিয়ে উঠেছে।

তিনি আরও বলেন, এখন কাঙ্ক্ষিত ভোটাধিকার, কার্যকর গণতন্ত্রের দাবিতে দেশব্যাপী গণস্বাক্ষর কর্মসূচি পালন করছেন। দেশের প্রতিটি উপজেলা ও জেলা শহর প্রদক্ষিণ করে আগামী ৬ মার্চ পঞ্চগড়ের তেঁতুলিয়ায় গণতন্ত্রের অভিযাত্রা শেষ হবে। তিনি গত ১৭ ডিসেম্বর কক্সবাজারের টেকনাফ থেকে যাত্রা শুরু করেছেন।

হানিফ বাংলাদেশি এর আগে ভোটাধিকারের দাবিতে ২০১৯ সালের ১২ মার্চ থেকে ১৪ এপ্রিল টেকনাফ থেকে তেঁতুলিয়া পদযাত্রা করেন। একই বছর ১৪ মে নির্বাচন কমিশনের পদত্যাগের দাবিতে পচা আপেল নিয়ে প্রতিবাদ করেছেন।

দুর্নীতি বন্ধে ২০ সেপ্টেম্বর থেকে ২৮ নভেম্বর পর্যন্ত দেশের ৬৪ জেলা প্রশাসককে স্মারকলিপি দিয়েছেন। দুর্নীতিবাজদের উদ্দেশে জেলায় জেলায় লালকার্ড প্রদর্শন করেন। এছাড়া সীমান্ত হত্যা বন্ধের দাবিতে প্রতীকী লাশ নিয়ে গত ২০২০ সালের ১১ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ঢাকা থেকে কুড়িগ্রামের অনন্তপুর সীমান্ত অভিমুখে পদযাত্রা করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরো খবর

Recent Posts

Recent Comments

    Theme Customized BY LatestNews